বিএনপি-জামায়াত নেতাকর্মীদের তালিকা করে জমা দিতে বললেন মেয়র নাছির

এবার বিএনপি-জামায়াত নেতাকর্মীদের তালিকা তৈরি করে আওয়ামী লীগের দলীয় দফতরে জমা দিতে তৃণমূল পর্যায়ের নেতাদের নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

গতকাল সোমবার বিকালে তিনি দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে ২৪ নম্বর উত্তর আগ্রাবাদ ওয়ার্ড আওয়ামী লীগের আওতাধীন ইউনিটের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে প্রতিনিধি দলের সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে এ নির্দেশ দেন।

এ সময় নাছির উদ্দীন বলেন, ‘আগামী নির্বাচনে জামায়াত-বিএনপির জোট মরণছোবল দেবেই। এদের তালিকা তৈরি করে আমাদের দলীয় দফতরে জমা দিন। তা হলেই দেশ-জাতি এবং আমরা রক্ষা পাব।’

তিনি আরও বলেন, ‘দুই বছরের মাথায় জাতীয় নির্বাচন। এ উপলক্ষ সামনে রেখে ওয়ার্ড পর্যায়ে ইউনিট সম্মেলন হচ্ছে। এতে যোগ্য নেতৃত্ব উঠে আসছে বলে বিশ্বাস করি। কারণ যারা নির্বাচিত হয়েছেন, তারা আনুষ্ঠানিক সম্মেলনের মাধ্যমে হয়েছেন।

এ সময় মেয়র বলেন, ‘ঝালকাঠি সুগন্ধা নদীতে নৌ-দুর্ঘটনা ও অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে বিএনপি যে খেলায় নেমেছে তা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এবং কোনোভাবেই মানবিক নয়।

তাদের কোনো রাজনৈতিক অধিকার নেই। দলটির উদ্ভাবন কোথায় এবং কীভাবে, এ বিষয়গুলো জনগণের কাছে দলের স্থানীয় নেতৃত্বকে তুলে ধরতে হবে। আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে শত্রু ও মিত্রকে চিহ্নিত করতে হবে।’