শীতে বিয়ে-পিকনিক সীমিত করার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

শীতে বিয়ে-পিকনিক সীমিত করার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন: শীতে বিয়ে পিকনিকসহ নানান অনুষ্ঠান সীমিত করা, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সচেতনতা ও স্বাস্থ্য বিধি মেনে চলার মধ্যদিয়ে করোনাভােইরাসের (কোভিড-১৯) দ্বিতীয় সংক্রমণ প্রতিহত করতে হবে।

সোমবার জাতীয় স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান দিবসের অনুষ্ঠানের বক্তৃতায় এই আহ্বান জানান তিনি।

দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের ২৩৯তম দিনে শনাক্তের হার আরও বেড়ে হয়েছে ১৩ দশমিক ৪৭ শতাংশে। রোববার যা ছিল ১২ দশমিক ৫০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছে ২৫ জন।

নতুন করে দেশে ১ হাজার ৭৩৬ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৯৬১ জন।

আরও পড়ুন: বিনোদনের শ্রেষ্ঠ মাধ্যম ওয়াজ: জবি ভিসি (ভিডিও)

বর্তমানে মৌলভীদের ওয়াজগুলো বিনোদনের শ্রেষ্ঠ মাধ্যম বলে মন্তব্য করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেছেন, এখন যে ওয়াজগুলো হচ্ছে তা ‘ওয়ান কাইন্ড অফ কনসার্ট’।

তিনি বলেন, “কনসার্ট হয় না? লাইভ, এলইডি টিভি এবং মোবাইল, ইউটিউব। এতে হুজুররা সব গান গেয়ে ফেলতেছে। পল্লীগীতি এবং ভাওয়াইয়া থেকে আরম্ভ করে সিনেমার গান হুজুররা গাইতেছে, নাচতেছে, জিকির করতেছে এবং তালে তালে নাচে। বিনোদনের শ্রেষ্ঠ মাধ্যম হচ্ছে ওয়াজ। আপনার যখন খুব খারাপ লাগবে তখন ওয়াজ শুনবেন। দেখবেন মজা লাগবে।”

আজ সোমবার (২ নভেম্বর) জবির ডিবেটিং সোসাইটির আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনলাইন প্ল্যাটফর্ম জুমে এটি অনুষ্ঠিত হয়।