চাটখিল উপজেলা প্রশাসনের উদ্যোগে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ

হাফেজ মোঃ বেল্লাল হোসাইন ঃ শিফট ইনচার্জ দৈনিক বার্তা

নোয়াখালীর চাটখিল উপজেলা প্রশাসনের উদ্যোগে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সুরক্ষা সামগ্রী কেএন৯৫ মাস্ক, সাবান, হ্যান্ডস্যানেটাইজার, ব্লিচিং পাউডার বিতরন করা হয়।

শনিবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে এক সংক্ষিপ্ত আলোচনা সভার মাধ্যমে শুরু করা হয় সুরক্ষা সামগ্রী বিতরণের কার্যক্রম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মোহাম্মদ মোসা’র সঞ্চালনায় সুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির। এ সময় আরো উপস্থিত ছিলেন চাটখিল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এইচ এম আলি তাহের ইভু,

চাটখিল উপজেলা মৎস্য কর্মকর্তা আনারুল ইসলাম পাইলট, চাটখিল উপজেলা প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান বাবর, চাটখিল উপজেলা সাংবাদিক ফোরাম সভাপতি আবু তৈয়ব, চাটখিল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম কানন, চাটখিল উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক আলা উদ্দিন, চাটখিল উপজেলা প্রেসক্লাবের অর্থ সম্পাদক সাইফুল ইসলাম রিয়াদ, সাংবাদিক আনোয়ারুল আজিম প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির বলেন, মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়াতে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে করোনা থেকে রক্ষা পাওয়ার একমাত্র উপায় স্বাস্থ্যবিধি মেনে চলা। এক্ষেত্রে গাফিলতি করলে চরম খেসারত দেওয়া লাগবে। বাঁচতে চাইলে আমাদের স্বাস্থ্যবিধি মানার কোনো বিকল্প নেই।

এসময় ইউএনও এ.এস.এম মোসা তার বক্তব্যে বলেন, চাটখিল উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণ রোধে পুরো উপজেলার প্রধান প্রধান বাজার ও সকল মসজিদে করোনা সুরক্ষা সামগ্রী কেএন৯৫ মাস্ক, সাবান, হ্যান্ডস্যানেটাইজার, ব্লিচিং পাউডার বিতরন করা হবে।

তিনি বলেন সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি সকলকে মেনে চলতে হবে নতুবা আমাদেরকে পার্শ্ববর্তী দেশ ভারতের মত ভয়াবহ পরিস্থিতির শিকার হতে হবে। এসময় তিনি আরো বলেন উপজেলায় সুরক্ষা সামগ্রী বিতরন শেষ হলে স্বাস্থ্যবিধি বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

পরে চাটখিল বাজারে ঘুরে ঘুরে কেএন৯৫ মাস্ক, সাবান, হ্যান্ডস্যানেটাইজার, বিতরন করে শ্রমজীবী, দিনমজুর, ও খেটে খাওয়া সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য উদ্বুদ্ধ করা হয়।