শিবিরের নতুন সভাপতি রাশেদুল ইসলামের পরিচয়

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ২০২২ সেশনের জন্য কেন্দ্রীয় সভাপতি নির্বাচন সম্পন্ন হয়েছে। নতুন এ সেশনের সভাপতি হয়েছেন রাশেদুল ইসলাম।

সারাদেশে অনলাইনে সদস্যদের ভোটে তিনি কেন্দ্রীয় সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন।

নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি রাশেদুল ইসলাম এর আগে যথাক্রমে সেক্রেটারি জেনারেল, কেন্দ্রীয় দফতর সম্পাদক, কেন্দ্রীয় দাওয়াহ সম্পাদক, কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক, কেন্দ্রীয় বিজ্ঞান সম্পাদক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সভাপতির দায়িত্ব পালন করেন।

তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। বর্তমানে তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আছেন।

বুধবার বিকেল ৩.৩০টায় ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি নুরুল ইসলাম বুলবুলের সঞ্চালনায় ভারপ্রাপ্ত নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মতিউর রহমান আকন্দ পরিচালনায় শহীদ আব্দুল মালেক মিলনায়তনে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সদস্য সম্মেলনে নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতির নাম ঘোষণা করেন ছাত্রশিবিরের ভারপ্রাপ্ত নির্বাচন কমিশনার।

নাম ঘোষণার পর নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতিকে শপথ পাঠ করান ছাত্রশিবিরের ভারপ্রাপ্ত নির্বাচন কমিশনার।

গত ২৭ ডিসেম্বর সকাল ১১টা থেকে ২৮ ডিসেম্বর রাত ১১টা পর্যন্ত সারাদেশে অনলাইনের মাধ্যমে একযোগে কেন্দ্রীয় সভাপতি নির্বাচনের ভোট গ্রহণ করা হয়।

ছাত্রশিবিরের সংবিধান অনুযায়ী কেন্দ্রীয় সভাপতি ২০২২ সেশনের জন্য কার্যকরি পরিষদের সাথে পরামর্শ করে রাজিবুর রহমানকে সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনয়ন দেন।

তথ্যসূত্র : প্রেস বিজ্ঞপ্তি