যুক্তরাষ্ট্রে ট্রেন দুর্ঘটনার হাত থেকে বৃদ্ধাকে বাঁচালেন নোয়াখালীর যুবক

স্টাফ রিপোর্টার:-
ট্রেন দুর্ঘটনা বিশ্বে নতুন কিছু নয়। সম্প্রতি যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির পাতাল রেললাইনের ইউনিয়ন স্কয়ার স্টেশনে ঘটে যাওয়া একটি ভিডিও অনলাইনে ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যায়,ট্রেন অাসার কয়েক সেকেন্ড অাগে এক বৃদ্ধ লোক হুইলচেয়ার নিয়ে রেল লাইনে পড়ে যায়। লোকটিকে নিরাপদে তুলে নেওয়ার জন্য এগিয়ে অাসেন এক বাংলাদেশি যুবকও একজন যাত্রী। ট্রেন অাসার অাগে ট্র্যাক থেকে নিচে ঝাঁপ দিয়ে বৃদ্ধকে নিরাপদে তুলতে সক্ষম হয় তারা।

হুইলচেয়ারে থাকা বৃদ্ধকে নাটকীয়ভাবে উদ্ধারে সাহায্য করা বাংলাদেশি যুবকের নাম জাবেদ অাহম্মেদ। তিনি নোয়াখালীর চাটখিল উপজেলার সিংবাহুড়া গ্রামের আনোয়ার উল্ল্যা ডাক্তার বাড়ির মুক্তিযোদ্ধা ফারুক আহমেদের বড় ছেলে।

ঘটনার ভিডিওটি টুইটারে শেয়ার হলে কয়েক ঘন্টার মধ্যে এক মিলিয়নেরও বেশি বার দেখা হয়।

গত শুক্রবার(৬ অাগষ্ট) ঘটে যাওয়া এই ভাইরাল ঘটনায় যেমন প্রশোংসা কুড়িয়েছে, তেমনি কিছু লোকের সমালোচনাও হয়েছে। যারা সাহায্যের পরিবর্তে ঘটনাটি ভিডিও করতে বেছে নিয়েছে।

লরেন মেনেন (যিনি ভাইরাল ভিডিও রেকর্ড করেছেন)বলছেন,”একজন লোক একদম অ্যাকশনে ঝাঁপিয়ে পড়েছিল,অন্যজন তাকে সাহায্য করতে এগিয়ে অাসে।” অ্যাকশনে আমিও ছিলাম ‘আমি হাত নাড়ে ট্রেন চালককে সতর্ক করতে ছিলাম। বৃদ্ধ লোকটি অসুস্থ ছিল, তাকে চিকিৎসা করা হয়েছিল।