তামিমের দলের হয়ে বিপিএল মাতাতে আসছেন মঈন আলী

আসন্ন জানুয়ারিতে হবে বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএল। এর মধ্যেই ফ্র‍্যাঞ্চাইজিগুলো নিজেদের দল গুছাতে ব্যস্ত হয়ে পড়েছেন। তবে চমকে ভরা দল সাজাচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। এবার ইংলিশ তারকা অলরাউন্ডার মঈন আলীকে দলে টানলো কুমিল্লা। সব ঠিকঠাক থাকলে বিপিএল মাতাবেন এই মুসলমান তারকা।

এদিকে তামিম ইকবাল খানের উপরই আইকন ক্যাটাগরীতে সবথেকে বেশি ভরসা করছে কুমিল্লার টিম ম্যানেজমেন্ট। কোচ হিসেবে থাকছেন আগেরবারের কোচ, মাস্কো সাকিবের কোচ সালাউদ্দিন। তবে বিদেশী কাদের আনতে যাচ্ছে কুমিল্লা এমন প্রশ্নে সব বড় বড় নাম প্রায় চুড়ান্ত করে ফেলেছে কুমিল্লা ভিক্টোরিয়ানস।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে কখনো খেলতে না আসা ফাফ ডু প্লেসির সাথে সুনীল নারায়নকে দলে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। শুধু তাই নয়, চমক দিয়ে এবার ইংলিশ তারকা অলরাউন্ডার মঈন আলীকেও দলে টানলো কুমিল্লা। এছাড়া রাইলি রুশোর সাথেও কথা চলছে এই দলটির৷ ওয়েস্ট ইন্ডিজ ওপেনার এভিন লুইসের সাথে যোগাযোগ করছে দলটি।

এর আগে মাশরাফি মর্তুজা এবং তামিম ইকবালকে সাথে নিয়ে দল গড়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ানস। তামিমের অনবদ্য শতকে কুমিল্লা ভিক্টোরিয়ানস দল শিরোপাও জিতেছিল সাকিবের শক্তিশালী ঢাকার বিপক্ষে। সেই কুমিল্লার হয়েই খেলবেন তামিম।

এর আগে, দলের সঙ্গে থাকা টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন কঠিন সময় যাচ্ছে জানিয়ে বলেছিলেন, ‘ছেলেরা পাকিস্তানের সাথে খেলে আসার পরপরই কঠিন সময় যাচ্ছে। কিন্তু আমার মনে হয় আর ২-৩ দিন কষ্ট করতে হবে। তারপর আমরা গ্রুপ হিসেবে অনুশীলন করতে পারব। জিম থেকে শুরু করব। তারপর আস্তে আস্তে ট্রেনিং শুরু হবে। আশা করি কয়েকদিনের মধ্যে সবকিছু ঠিক হয়ে যাবে। আমরা সবাই ভালো আছি, সুস্থ আছি।’

এদিকে নতুন বছরের ১ জানুয়ারি মাউন্ট মঙ্গানুইতে শুরু হবে প্রথম টেস্ট। পাকিস্তানের বিপক্ষে সিরিজ হারের তেতো স্বাদ সঙ্গী করে নিউজিল্যান্ডে পা রেখেছে মুমিনুল হকের দল। সেখানকার কন্ডিশনে টাইগাররা কতটা ভালো খেলতে পারবে, তা নিয়ে রয়েছে ঘোর সংশয়।